২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ বুধবার || ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

 

চোটে ভুগছে ফ্রান্স, এবার ছিটকে গেলেন এর্নান্দেজ

কাতার বিশ্বকাপের আগে চোটের আঘাতে একের পর এক খেলোয়াড় ছিটকে যাওয়ার ঘটনা নতুন নয়। আসর চলাকালেও থেমে নেই চোট সংক্রমণ। চোটের জন্য সবচেয়ে বেশি ভোগান্তিটা পোহাতে হচ্ছে ফ্রান্সকে। ফ্রান্সের বিশ্বকাপ দলে আবারও চোটের হানা। এবার বিশ্বকাপ থেকে ছিটকে যাচ্ছেন ফ্রান্সের ডিফেন্ডার লুকাস এর্নান্দেজ।
এমনটাই জানিয়েছে শীর্ষ সংবাদমাধ্যম এএফপি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে হাঁটুতে চোট পেয়েছেন এর্নান্দেজ। যদিও এখনো নিশ্চিত নয়, এই বায়ার্ন মিউনিখ ডিফেন্ডার বিশ্বকাপ আর খেলতে পারবেন কিনা। তবে ফ্রান্স অধিনায়ক ও কোচের কথায় অনেকটাই স্পষ্ট, এই ডিফেন্ডারের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার ঘোষণা আসা সময়ের ব্যাপারমাত্র।

অধিনায়ক হুগো লরিস বলেছেন, ‘সত্যিই এটা মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। আমরা তখনই বুঝতে পেরেছিলাম, এর্নান্দেজের চোট গুরুতর। আরও একটি চোটের হানা, তবে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। এই বাধা দল হিসেবে আমাদের আরও শক্তিশালী করবে।’

ম্যাচ শেষে কোচ দিদিয়ের দেশম বলেছেন, ‘তাঁকে কিছু পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। আমার কাছে চোট গুরুতরই মনে হচ্ছে। তবে সামনে নিশ্চিত হওয়া যাবে।’

গতকাল রাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের ১৩ মিনিটেই চোটে মাঠ ছাড়তে হয় এর্নান্দেজকে। অধিনায়ক হুগো লরিস চোটের তীব্রতা তখনই বুঝতে পেরেছিলেন। একের পর এক চোটে দলের প্রথম একাদশের অনেকেরই ছিটকে যাওয়া চিন্তায় ফেলেছে লরিসকে।

এই নিয়ে বিশ্বকাপের ফ্রান্সের ছয় ফুটবলার চোটে ছিটকে গেলেন। কয়েক দিন আগেই চোটের কারণে ছিটকে গেছেন করিম বেনজেমা। এছাড়াও এই তালিকায় আছেন ফ্রান্সের এনগোলো কান্তে, পল পগবা, প্রেসনেল কিমপেম্বে এবং ক্রিস্টোফার এনকুকু। এদের বিশ্বকাপও চোটে পড়ে শেষ হয়ে গেছে।